বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক জানা গেল এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ, বাদ গেলে জানানোর অনুরোধ ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ, ব্যর্থ হতে দেওয়া যাবে না: সালাহউদ্দিন রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক

চট্টগ্রামে প্রচারণায় আবারও দুই মেয়র প্রার্থী

ভয়েস নিউজ ডেস্ক:

দুই দফা স্থগিতের পর ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন। নির্বাচনকে ঘিরে ফের প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। করোনার কারণে দীর্ঘদিন পর শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বহদ্দারহাটে বহদ্দার বাড়ি জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। পরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবর জেয়ারতের মাধ্যমে নির্বাচনি প্রচারণা শুরু করেন তিনি। পরে বিকালে নগরীর নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড এবং ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে গণসংযোগ করেন তিনি।

অন্যদিকে বাদ জুমা হযরত আমানত শাহ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এরপর মাজারগেট থেকে প্রচারণা শুরু করে বান্ডেল রোড, বংশাল রোড, ফিরিঙ্গিবাজার মোড়, কোতোয়ালি মোড়, লালদিঘিরপাড়, বক্সিরহাট হয়ে আন্দরকিল্লা মোড় এলাকায় পথসভা করেন তিনি।

২০১৫ সালের ২৮ এপ্রিল চসিক নির্বাচনের ভোট হয়। সেই হিসেবে ওই নির্বাচিত পরিষদের মেয়াদ ২০২০ সালের ৫ আগস্ট শেষ হয়। এর আগে গত ১৬ ফেব্রুয়ারি চসিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটির ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্বাচনের এক সপ্তাহ আগে গত ২১ মার্চ প্রথম দফায় চট্টগ্রাম সিটি নির্বাচন স্থগিত করা হয়। এরপর ১৪ আগস্ট দ্বিতীয় দফায় ফের চট্টগ্রাম সিটি নির্বাচন স্থগিত করা হয়।

স্মার্ট চট্টগ্রাম সিটি উপহার দেওয়ার অঙ্গীকার করে প্রচারণার শুরুতে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, আমি বাংলার স্বাধীনতা সংগ্রাম মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। আমি কথা দিচ্ছি, মেয়র নির্বাচিত হয়ে আমি জনগণের শক্তি ও মতামতকে পাথেয় করে আধুনিক সুযোগ সুবিধার শতভাগ প্রয়োগের মাধ্যমে চট্টগ্রামকে একটি স্বচ্ছ ও স্মার্টসিটিতে পরিণত করবো। যেখানে সহজেই নাগরিকরা সব আধুনিক সেবা লাভ করবে।

অন্যদিকে পথসভায় বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা সমুন্নত রাখতেই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু বিগত নির্বাচনগুলোতে ইভিএমের মাধ্যমে ভোট চুরির যে মহোৎসব দেখেছে তাতে ভোটাররা আতঙ্কিত। তাই নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। অন্যথায় জনগণ ভোট কেন্দ্র থেকে মুখ ফিরিয়ে নেবে। সারা দেশের মানুষ তাকিয়ে আছে এই নির্বাচন কমিশন কবে নিরপেক্ষ ভূমিকা পালন করবে। নির্বাচন সুষ্ঠু হলে এবং ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারলে অবশ্যই ধানের শীষের বিজয় হবে। তিনি প্রশাসন ও ইসিকে চসিক নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা রাখার আহবান জানান।

মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে বিশ্বের কাছে অন্যতম পর্যটন নগর হিসেবে গড়ে তোলা ও কর্ণফুলী নদীকে পরিবেশ বান্ধব করে চট্টগ্রামকে হেলদি সিটিতে রূপান্তরিত করার অঙ্গীকার করেন তিনি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION